April 29, 2024, 2:59 pm

সিরাজগঞ্জ শাহজাদপুরে ৯ ইটভাটাকে ৪৬ লাখ টাকা জরিমানা

 

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে অনুমোদনহীন ও অবৈধ ৯টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪৬ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

রোববার (১০ মার্চ) দিনভর শাহজাদপুর উপজেলার ৯টি ইটভাটায় এ অভিযান চালানো হয়। জেলা প্রশাসনের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) কাজী তামজীদ আহমেদ।

এ অভিযানে শাহজাদপুর উপজেলার মেসার্স এমআরএম ব্রিকসের দুটি ইট ভাটাকে ১২ লাখ, মেসার্স এমএমএইচ ব্রিকসের দুটি ভাটাকে ৭ লাখ, মেসার্স এমএসবি ব্রিকসকে ৬ লাখ, মেসার্স এবিএম ব্রিকসকে ৬ লাখ, মেসার্স এসআরএম ব্রিকসকে ৬ লাখ, মেসার্স এমএইচটি ব্রিকসকে ৫ লাখ ও মেসার্স কেবিএম ব্রিকসকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (১১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল গফুর এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলার শাহজাদপুরে অবৈধভাবে ইটভাটা পরিচালনার তথ্য ছিল। এ তথ্য অনুযায়ী ৯টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা করা এসব ভাটাগুলোর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এসব ইটভাটা নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করে আসছিল। এজন্য ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে ভাটা মালিকদের জরিমানা করা হয়। একইসঙ্গে ৭টি ইটভাটা স্কেভেটর দিয়ে ভেঙে ফেলা হয়েছে। এ সময় পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক শাহিন আলম, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD